Wednesday, December 13, 2017

সংসার আর সংসারে

হলো যা হবার,বাকি কিছু নাই আমার সকাল মরলেই বাচি, সংসার আর সংসারে,মাইনা ছাড়া চাকুরে, এইসব করে কত চলে গেছে... সংসার আর সংসারে ।। আমি পর কে আনিলাম ঘরে, হইয়া সরল, রুপের মগ্ন হইয়া তারে, সপিলাম সকল... এখন সে অভাগী,করে রাগারাগি, ভুতে ধরা রোগী আমি সেজেছি ।। আমি ভেবেছিলাম ভাইয়ের ই বল, বড়ই বাহুবল, আপদে বিপদে আমার সহায় ও সম্বল... ভাইয়ে বলছে দাদা, ভাগ কইরা দেন আধা, হায়রে জনম গাধা আমি সেজেছি ।। আমি ভেবেছিলাম পুত্রের মত আপন কেহ নাই, কত কষ্ট কইরা তারে, খাওয়াই আর পড়াই... পুত্রে বলছে বুড়া, যত নষ্টের গোড়া, হায়রে জনম বুড়া আমি সেজেছি ।। আমার ভাই বন্ধু আত্মীয়-স্বজন, পাড়া প্রতিবেশী, সকলের কাছে যেন আমি একটু বেশী, ভেবে বিজয় দাসে, কেউ না ভালবাসে, পরকালের আশায় এখন বসেছি সংসার আর সংসারে,মাইনা ছাড়া চাকুরে, এইসব করে কত চলে গেছে... সংসার আর সংসারে ।।

No comments:

Post a Comment